বাড়ি চট্টগ্রাম মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন’র মিলাদ মাহফিল অনুষ্ঠিত

মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন’র মিলাদ মাহফিল অনুষ্ঠিত

107

প্রেস বিজ্ঞপ্তি :
আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন’র উদ্যোগে পবিত্র মিলাদুন্নবী উপলক্ষে উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজ চত্বরে গত ৩০ নভেম্বর বাদ মাগরিব মিলাদ মাহফিল, দোয়া ও মুনাজাতের আয়োজন করা হয়। ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও সাবেক মেয়র এম মনজুর আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম-৪ সীতাকু- আসনের এমপি দিদারুল আলম।
অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা ইউনুছ রিজভী। মিলাদ মাহফিল অনুষ্ঠানে মহানবী (সঃ) এর সীরাত ও নবুয়্যতের উপর বিস্তারিত আলোচনা করা তিনি। আর দেশ, জাতি ও এলাকাবাসীর মঙ্গলকামনায় দোয়া ও মুনাজাত করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ‘এই মাস মিলাদুন্নবীর মাস। এই মাসের ১২ই রবিউল আউয়াল সর্ব শেষ ও সর্ব শ্রেষ্ঠ নবী হযরত মুহাম্মদ (সঃ) জন্ম গ্রহণ করেন। তাই এই মাসের ফজিলত অনেক বেশি। মহানবীর অনুসরণ ও অনুকরণ প্রতিটি মুসলিমের জন্য অপরিহার্য। সাথে সাথে তিনি আরো বলেন, বিগত পাঁচ বছর আমি অত্র এলাকার সংসদ সদস্য ছিলাম। ব্যাপক উন্নয়ন হয়েছে সীতাকু- আসনে। শুধু সীতাকুন্ডে নয় বঙ্গবন্ধু কন্য শেখ হাসিনার নেতৃত্বে গত পাঁচ বছরে প্রচুর উন্নয়ন হয়েছে সারা দেশে। বর্তমানে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। আগামী ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচন। আমাকে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে আবারো অত্র আসনে নৌকার মনোনয়ন দেওয়া হয়েছে। আমি আপনাদের সকলের দোয়া ও আশীর্বাদ কামনা করছি।’
সমাপনী বক্তব্যে এম মনজুর আলম বলেন, ‘খুবই তাৎপর্যপূর্ণ মাস মাহে রবিউল আউয়াল। মহানবী হযরত মুহাম্মদ (সঃ) কে আমরা দেখি নাই। কিন্তু তাঁর উম্মত হিসেবে আমাদের দায়িত্ব হচ্ছে তাঁেক অনুসরণ করা ও তাঁর দেখানো পথে জীবন অতিবাহিত করা। সাথে সাথে এই পবিত্র মাসে সকল মুসলিম উম্মাহর জন্য এবং আজকের মিলাদ মাহফিলের প্রধান অতিথি সীতাকু- আসনের এমপি আলহাজ্ব এম দিদারুল আলম’র সুস্থতা ও সফলতার জন্য আমরা মহান রবের নিকট প্রার্থনা করছি’।
আকবরশাহ থানা আওয়ামীলীগ এর সহ সভাপতি লোকমাান আহমদের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, আকবরশাহ থানা আওয়ামীলীগ এর সভাপতি ও সাবেক চেয়ারম্যান সুলতান আহামদ, সাধারণ সম্পাদক কাজী আলতাফ হোসেন, ১০ নং উত্তর কাট্টলী ওয়ার্ডের যুগ্ম আহবায়ক, ইকবাল চৌধুরী, গিয়াস উদ্দিন জুয়েল, মহিলা সম্পাদিকা মিলি চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ড আকবরশাহ থানার সভাপতি সেলিমুল্লাহ, পাহাড়তলী থানা আওয়ামীলীগের সদস্য, কায়সার চৌধুরী, উত্তর কাট্টলী ওয়ার্ড এর সাবেক মেম্বার বাবু বীরেন্দ্র লাল, সমাজ সেবক তরুণ তপন দত্ত, আওয়ামীলীগ নেতা মোহাম্মদ আজগর প্রমুখ।
আরো উপস্থিত ছিলেন, উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, উপাধ্যক্ষ বাদশা আলম, অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী ও কাজী মাহবুবুর রহমান। #